সমস্ত প্রতিকুলতাকে, জয় করুন অদম্য মানসিকতা দিয়ে!

সমস্ত প্রতিকুলতাকে জয় করুন, অদম্য মানসিকতা দিয়ে। জীবন তো সংগ্রামের, বসে বসে আরাম আয়েশ করার জন্য জীবন নই। জীবন লক্ষ্যহীন, গতিহীন পাল ছেড়া নৌকা নই। এ পৃথিবীতে আপনার আমার আগমনের একটি নির্দিষ্ট লক্ষ্য ও কারণ আছে। জীবন চলার পথে আপনাকে আমাকে প্রতিটি পদক্ষেপ সংগ্রাম করে টিকে থাকতে হয়। সংগ্রাম যদি করতেই হয় তবে সে সংগ্রাম হওয়া উচিত, কঠিন সংগ্রাম। শুধু শুধু কাজে নেমে মনোবল হারিয়ে যুদ্ধ ক্ষেত্রের পরাজিত সৈনিকের মত ব্যর্থতাকে চির সঙ্গী বানানো যুক্তিহীন। এতে আত্মগ্লানির নরক অনলে প্রতিনিয়ত পুড়তে হবে! জীবনে এমন কোন ক্ষেত্র নেই, যেখানে সুখ, সাফল্য, নিরাপত্তা, স্বাচ্ছন্দ, শান্তি ও তৃপ্তি বিনা বাঁধায় অর্জিত হয়েছে।

সমস্ত প্রতিকুলতাকে, জয় করুন অদম্য মানসিকতা দিয়ে!

আপনার ভিতরে একটা প্রচন্ড শক্তি আছে। যার ক্ষমতা সম্পর্কে আমরা সবাই প্রায় ধারণা রাখি না। এ অদম্য শক্তিকে কাজে লাগিয়ে প্রায় সমস্ত অসাধ্য সাধন সম্ভব। প্রচন্ড শক্তিশালী এ শক্তিকে বা জেদকে সুনিপুণ ভাবে কাজে লাগিয়ে জীবনে যে কোন বাঁধা অতিক্রম করা সম্ভব। অনেকেই হয়তো প্রশ্ন তুলবেন, অর্থ ও সংস্থান নেই, এ শক্তি দিয়ে কি লাভ হবে। তাদের মনের এ জিজ্ঞাসার উত্তরে বলতে হয়। আপনি শুধু আপনার মধ্যের ইচ্ছাকে জাগিয়ে তুলুন, দেখবেন উপায় এবং সম্ভাবনার দিক আপনা আপনিই উন্মোচিত হবে। তখন আপনি নিজের মধ্যেই কাজের জন্য প্রেরণা পাবেন।

সমস্ত প্রতিকুলতাকে, জয় করুন অদম্য মানসিকতা দিয়ে!

ইতিহাস স্বাক্ষী, জগতে অনেক বিখ্যাত, বরেণ্য এবং জ্ঞানী গুণীজন ছিলেন এবং আছেন। যারা শুধু মাত্র নিজের অদম্য মানসিকতার জোরে জীবনে সমস্ত প্রতিকূলতাকে জয় করেছেন। মুচির ছেলে দেশের রাষ্ট্রপতি অথবা সাধারণ দিনমজুর বা বাদাম বিক্রেতা থেকে পৃথিবীর বিখ্যাত ব্যক্তিতে পরিণত হয়েছেন। প্রয়োজনে তাদের পথ এবং অসম সাহসী মানসিকতাকে অনুসরণ করুন। দেখবেন, এক সময় আপনি জীবনের কঠিন প্রতিকূলতাকে জয় করতে পেরেছেন। এক জন মানুষের অদম্য ইচ্ছা শক্তি থাকলে। একই সাথে সাধ, সাধ্য, সঞ্চয় ও ব্যয়ের মধ্যে সমন্বয় সাধন ক্ষমতা থাকলে তিনি জীবনে সফল হবেন নিশ্চিত।

সমস্ত প্রতিকুলতাকে, জয় করুন অদম্য মানসিকতা দিয়ে!

আমরা জীবনে চলার পথে, সংসার সংগ্রামে প্রতিনিয়ত নতুন নতুন বাঁধার সম্মুখীন হই এবং অধিকাংশই হতাশ হয়ে পরি। আমরা আমাদের অদম্য মানসিকতার জোরে ইচ্ছে করলেই সমস্ত বাঁধাকে জয় করতে পারি। দরকার শুধু দৃঢ় মানসিকতার এবং স্থির সংকল্পের। সাহস নিয়ে চেষ্টা করুন আপনি সব বাঁধাকে অতিক্রম করতে পারবেন। সাহস নিয়ে কাজে হাত দিয়ে দেখুন, কঠিন কাজও সহজ হয়ে গেছে।

Leave a Reply